এখন মাত্র ২ দিনে আপনি পেয়ে যেতে পারেন Google Adsense, নিজের অভিজ্ঞতা থেকে !

Share:
Image result for adsense approval imageবর্তমানে অনেকের ব্লগ সাইট রয়েছে বা পার্সনাল সাইট  অথবা ভিবিন্ন সাইট রয়ে থাকে। আর আমাদের ইনকামের জন্য Adsense ছাড়া আমাদের এই দেশে ভালো ইনকাম এর উপায় নাই। তাই Adsense হচ্ছে সর্বোত্তম পদ্ধতি।



সব চেয়ে মজার কথা হচ্ছে অনেকে ভাবেন যে Google Adsense হলো সোনার হরিণ। আসলে কি আমিও নিজে সেটা মনে করতাম, কারণ তো আছেই তাইনা কেননা  এপ্রোভ এর জন্য ১৮-২০ বার রিকুয়েস্ট এর পর পাওয়া যেত না।

Google Adsense কি? (What is Google Adsense)

Image result for What is Google Adsense pictureAdsense হচ্ছে Google দ্বারা পরিচালিত Add সেবা। কোন কোম্পানি তার প্রোডাক্ট প্রচারনার জন্য গুগল কে অর্থ দিয়ে থাকে । আর যে সকল সাইটে Adsense Approve আছে তাদের সাইটৈ প্রকাশ করে থাকে। আর তাই হল অ্যাডসেন্স।


Adsense এর জন্য আপনার সাইট কেমন হওয়া জরুরি ?

Image result for clean websiteভিবিন্ন ওয়েব সাইট থেকে নিজেও প্রতারিত হয়েছি ভিবিন্ন সাইট ভিবিন্ন কিছু তুলে ধরে তাই এসব থেকে বাচার জন্য আপনি গুগল এডসেন্স সাপোর্ট পেজ থেকে দেখে নিতে পারেন । আর আমি নিচে আরো কিছু বিশেষ কিছু তুলে ধরলাম । আশা করি আপনারা সহজে বুঝতে পারবেন।






  1. আপনাকে যা করতে হবে তা হলো আপনার সাইটে যে সকল পোষ্ট আছে তা সব ইউনিক বা নতুন হতে হবে মানে সহজ কথায় আপনি যা লিখবেন তা যেন কোন প্রকারে কপি বা চুরি করা কোন পোষ্ট যেন না হয় সেদিকে কিন্তু গুগল ভালো করেই খেয়াল রাখে তাই আগেই সাবধান ।
  2. অনেকে বলে ডোমেন হাই লেভেল হতে হবে । হ্যা হাই লেভেল হতে হবে । তবে আমার মত ফ্রি ডোমেনে আপনিও পেয়ে যেতে পারেন । আমি নিজেও পেয়েছি সব নিয়ম মেনে চললে হাই লেভেল ডোমেন ধরকার নেই তবে গুগলে রেংক পাবার জন্য হাই লেভেল ডোমেন নিলে ভালো হয়
  3. ব্লগে কি পরিমান পোষ্ট থাকতে হবে তা কোন নিওম নেই । আপনি নিয়ম মেনে পোষ্ট করতেই থাকেন দেখেন পেয়ে যাবেন তবে আমি ৩৪ টা পোষ্টের ক্ষত্রে পেয়েছি। তাই আপনিও পেতে পারেন ।
  4. আপনার সাইট খুব ক্লিয়ার যেন থাকে অর্থাৎ সাইট সাদা পরিষ্কার যেন হয় এইটা গুগলের প্রথম নিয়ম
  5. সাইটের কোন নির্দিষ্ট বয়স লাগবে না । আপনার সাইট ঠিক মনে হলেই আপনি আবেদন করতে পারেন ।
  6. সাইটে About, Contact, Privacy Policy, Term & Condition পেজ যেন করে নিয়েন ।
  7. আপনি যে জিমেন ব্যবহার করবেন সেই জিমেলে দেওয়া বয়স যেন ১৮+ বয়স দেওয়া থাকে
  8. আপনার সাইটে কোন প্রকারের হেকিং বা ক্রেকিং বিষয়ে কোন কিছু যেন না থাকে ।
  9. নিষিদ্ধ কোন কিছু কেনা বেচার হলে চলবে না ।
  10. কাউকে হ্যারেজ করার মত কোন কিছু থাকলে এপ্রোভ দিবে না 


আশা করি উপরের কন্ডিশন মেনে চলতে পারলে আপনিও পেতে পারেন অ্যাড সেন্স। আরো বিস্তারিত জানতে চাইলে চলে যেতে পারেন অ্যাড সেন্স পেজে ।


No comments